ওয়েব ডিজাইনে ওয়েব ফন্ট কিভাবে নির্বাচন করতে হয় ।

                    web fonts

                     ওয়েব ডিজাইন ও ওয়েব ফন্ট

একটা পারফেক্ট ওয়েব ডিজাইন প্রোজেক্ট’র জন্য হাজারটা বিষয় নিয়ে চিন্তা করতে হয়: গ্রাফিক্র ডিজাইন,কালার নির্বাচন,সঠিক ছবি ইত্যাদি কিন্তু একটা বিষয় যা প্রায়শই ডেভেলপরা ভুল করে থাকে তা হলো ফন্ট নির্বাচন ।সঠিক ফন্ট আপনার ওয়েবসাইট ইউজার এক্রপেরিন্সে খুব বড় ধরনের ইমপেক্ট করে থাকে ।ইহাকে ছোট একটা বিষয় মনে হতে পারে কিন্তু এটা আপনার ডিজাইন ডেভেলপমেন্টকে নতুন উচ্চতায় নিয়ে যাবে ।

আপনার ওয়েবসাইট ডিজাইন  করার সময় আপনি নতুন ফন্ট নিয়ে এক্সপেরিমেন্ট করার চেষ্টা করতে পারেন, কিন্তু তা করবেন না! প্রতিটি সময় কেউ আপনার ব্যবসায়িক কার্ড পান বা আপনার ওয়েবসাইট ভিজিট করেন, তারা আপনার ব্র্যান্ড ডিএনএ এবং আপনার কোম্পানীর সামগ্রিক নকশা মধ্যে একটি ছোট ঝলক পেতে.

একসঙ্গে, আপনার ব্র্যান্ড এই অনুভূতি একটি সম্পূর্ণ এবং সুসংহত ছবি তৈরি করতে হবে-অন্যথায় আপনার ব্র্যান্ড কোন স্বীকৃতি মান সঙ্গে একটি জুজসদৃশ জগাখিচুড়ি মত দেখতে শেষ হতে পারে. এই কারণে এটি আপনার সব ডিজিটাল প্ল্যাটফর্ম এবং মুদ্রিত উপকরণ যখন রঙ আসে, শৈলী এবং-আপনি অনুমান করে এটা সর্বত্র সামঞ্জস্যপূর্ণ হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ হয় একটি বিষয় ফন্ট.

                                        গুগল ওয়েব ফন্ট

যাইহোক, যদি আপনার ব্র্যান্ড কাস্টম ফন্ট ছাপার কাজে ব্যবহার করে, আপনার ডিজাইনার আপনার ওয়েব ডিজাইনে ব্যবহারের জন্য অনুরূপ একটি ওয়েব ফন্ট খুঁজে বের করার চেষ্টা করবে । বিভিন্ন ওয়েব ব্রাউজার কারণে, তাই অনেক ওয়েব ডিজাইনার আপনার ব্র্যান্ড ছাপার যোগ্য হিসাবে ঘনিষ্ঠভাবে সঙ্গে মেলে Google ফন্ট ব্যবহার করে থাকে ।

আপনি যখন একটি ওয়েবসাইট তৈরি করছেন, সম্ভাবনা আপনি একের অধিক ফন্ট প্রয়োজন হচ্ছে. ফন্ট সমন্বয় করার সময় আপনি অনুসরণ করতে চান এমন তিনটি মৌলিক নিয়ম আছে:

ফন্ট মিশ্রন করার জন্য প্রথম মৌলিক নিয়ম হল একটি নকশায় কখনোই তিনটি ফন্ট ব্যবহার করা হবে না । নিয়ম নম্বর দু ‘ টি আপনার নির্বাচিত ফন্ট একে অপরের প্রশংসা করে নিশ্চিত করতে হবে । এবং তৃতীয় নিয়মটি আপনি সবসময় তাদের মধ্যে একটি অনুক্রম সংজ্ঞায়িত করবেন ।

 

Bangladesh Website design Company

Website Design & Development Company in Bangladesh